মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৭:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
রাজশাহী জেলা পুলিশের বিশেষ দলের যাত্রা শুরু

রাজশাহী জেলা পুলিশের বিশেষ দলের যাত্রা শুরু

রাজশাহী জেলা পুলিশের বিশেষ দলের যাত্রা শুরু

Spread the love

জঙ্গি ও দাঙ্গা মোকাবেলায় এবার রাজশাহী জেলা পুলিশ পেল বিশেষ দল কুইক রেসপন্স টিম (কিউআরটি)। সম্প্রতি সোয়াটের আদলে রাজশাহী মহানগর পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) কার্যক্রম শুরু করেছে।

রোববার (২৫ নভেম্বর) বিকেলে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলা পুলিশের বিশেষ কুইক রেসপন্স টিম (কিউআরটি) নামের দলের সদস্যরা জর্ডান ও ইটালিতে উচ্চতর প্রশিক্ষণ শেষে গত ২৪ নভেম্বর দেশে ফিরেছেন। বিশেষ এ টিমের সদস্যরা এখন থেকে সকল চ্যালেঞ্জিং পরিস্থিতি মোকাবিলা করবে।

আব্দুর রাজ্জাক বলেন, এটি রাজশাহী জেলা পুলিশের ১৩ সদস্যর একটি টিম৷ তারা দাঙ্গা, জঙ্গি দমন ও গ্রেফতারসহ যে কোনো পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম। আজ থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো রাজশাহী জেলা পুলিশের কিউআরটি টিম।

তিনি জানান, কিউআরটি দলটি রাজশাহী জেলার যেকোনো থানা এলাকায় কাজ করতে পারবে। তারা কোনো বড় ধরনের দাঙ্গার সৃষ্টি হলে বা কোথাও জঙ্গি গ্রেফতারের প্রয়োজন হলে অথবা যেকোনো দুর্যোগ মোকাবিলায় সদা প্রস্তুত থাকবে।

আব্দুর রাজ্জাক জানান, সিআরটির এই দলটি জঙ্গিবাদ দমন, বন্দি জিম্মিদের উদ্ধার এবং মাদক নিয়ন্ত্রণ ও সন্ত্রাসীদের গ্রেপ্তারে অভিযান পরিচালনায় দক্ষ। একই ধরনের প্রশিক্ষণ পেয়েছেন কিউআরটি সদস্যরাও। জেলা পুলিশের কিউআরটির ১৩ সদস্যের এই টিমের সদস্যরাও সবদিক থেকে চৌকষ।

এর আগে গত ২৫ অক্টোবর রাজশাহীতে জঙ্গি অভিযান মাঠে নামবে মহানগর পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি)। প্রশিক্ষণের পর মহানগর পুলিশের বিশেষায়িত এই টিম এখন পুরোপুরি প্রস্তুত। টিমটির প্রশিক্ষণও হয় জর্ডানে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি