মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৭:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
রাতের বেলা পরীক্ষা দিল রিকি

রাতের বেলা পরীক্ষা দিল রিকি

রাতের বেলা পরীক্ষা দিল রিকি

Spread the love

কুষ্টিয়া প্রতিনিধি: যশোর বোর্ডের ইতিহাসে এসএসসি পরীক্ষায় এই প্রথমবারের মতো রাতে অংশ নিয়েছে রিকি হালদার (১৭) নামে কুষ্টিয়ার এক শিক্ষার্থী। কুমারখালী এমএন হাই স্কুলের খলিলুজ্জামান ভবনের ১টি কক্ষে তার পরীক্ষা নেয়া হয়। শনিবার সন্ধ্যা ৬টায় তার পরীক্ষা শুরু হয় এবং শেষ হয় রাত ৯টায়।

পরীক্ষা কেন্দ্র থেকে বের হয়ে রিকি সাংবাদিকদের জানায়, প্রশ্ন সবই কমন পড়েছে। পরীক্ষাও বেশ ভালো হয়েছে। একা একা পরীক্ষা দেয়ার অনুভূতি তার কাছে বেশ অসাধারণ ছিল বলে সে মন্তব্য করে।

রিকির জন্য ওই স্কুলের মওলানা শিক্ষক আব্দুল হালিম পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। একজন পরীক্ষার্থীর জন্য একজন কনেস্টবলও দায়িত্ব পালন করেন ওই কক্ষের বাইরে।

এ সময় কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খান পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

এর আগে শনিবার সকালে বাবার সঙ্গে রিকি কুমারখালী এমএন হাইস্কুল কেন্দ্রে এসে পৌঁছালে তাকে আলাদা একটি রুমে রাখা হয়। ওই রুমের মধ্যেই সে সঙ্গে নিয়ে আসা খাবার গ্রহণ করে।

Riki

রিকি এ বছর কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পারফেক্ট ইংলিশ ভার্সন স্কুলের শিক্ষার্থী হিসেবে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। রিকি হালদার খ্রিস্টান ‘সেভেন ডে অ্যাডভান্টিস্ট সম্প্রদায়ের’ অনুসারী। ধর্মীয় বিধান মতে শনিবার দিনের বেলা এই সম্প্রদায়ের লোকের কোনো কিছু লেখা বারণ। এমনকি শনিবার বেড়ানো, খেলাধুলা করা পর্যন্ত নিষেধ।

এ কারণে তার আবেদনের প্রেক্ষিতে যশোর বোর্ড কর্তৃপক্ষ তার শনিবারের পরীক্ষা রাতে গ্রহণ করার সিদ্ধান্ত নেয়। শনিবার যে পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে শুধুমাত্র সেই পরীক্ষাগুলোই সে দিনের পরিবর্তে রাতের বেলায় অংশ নেবে। একইভাবে ৯ ফেব্রুয়ারি গণিত পরীক্ষা, ১৬ ফেব্রুয়ারি রসায়ন পরীক্ষা এবং ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য বিজ্ঞান পরীক্ষা শনিবার পড়ায় দিনের পরিবর্তে সে রাতে অংশ নেবে।

পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, যশোর বোর্ডের ইতিহাসে রাতে পরীক্ষা নেয়ার ঘটনা এটাই প্রথম। রিকি হালদার এ বছর বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি