রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
রাবিতে নির্মিত হচ্ছে জাতীয় চার নেতার ম্যুরাল

রাবিতে নির্মিত হচ্ছে জাতীয় চার নেতার ম্যুরাল

রাবিতে নির্মিত হচ্ছে জাতীয় চার নেতার ম্যুরাল

Spread the love

রাবি প্রতিনিধি: জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীর স্মৃতি রক্ষার্থে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মিত হচ্ছে ম্যুরাল। প্রত্যেকের আলাদা আলাদা আবক্ষ ম্যুরাল দাঁড়িয়ে থাকবে মার্বেল পাথরের উপর। এরই মধ্যে নকশা নির্ধারণ করে ফেলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।

উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ সাহা জানান, বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের সামনের মাঠেই নির্মাণ হবে ম্যুরালটি। ম্যুরালটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৭ লক্ষ টাকা। এর আওতায় থাকবে মাটি ভরাট, নির্মাণ ও আনুষাঙ্গিক খরচ।

ম্যুরালটির শিল্পী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বিপ্লব দত্ত। এদিকে নকশা থেকে কিছু পরিবর্তন আসতে পারে জানিয়ে উপ-উপাচার্য বলেন, ম্যুরালটির পেছনে যে চারটি স্তম্ভ দেখা যাচ্ছে সেটি একটাই স্তম্ভ বা দেয়াল হবে। চার নেতার অন্যতম এ এইচ এম কামারুজ্জামান এর আবক্ষ ম্যুরাল কিছুটা বাকা আছে। উনার পুত্র বলেছেন সেটি সোজা করতে হবে।

উপ-উপাচার্য আরও জানান, আবক্ষ ম্যুরালটি তৈরি হবে মেটালিক এবং গ্রাউন্ডটা মার্বেল পাথর দিয়ে। এই ম্যুরালটির সাথে একটি বঙ্গবন্ধু চত্বর করা হবে। একই সাথে দুইটি কাজ করার চেষ্টা করছি তাই একটু দেরি হচ্ছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি