মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৪৩ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
রিমান্ডে সেই পিএইচডি গবেষক এনামুল

রিমান্ডে সেই পিএইচডি গবেষক এনামুল

রিমান্ডে সেই পিএইচডি গবেষক এনামুল

Spread the love

বিভিন্ন নিউজপোর্টালের ভুয়া ওয়েবসাইট খোলার অভিযোগে গ্রেফতার পিএইচডি গবেষক এনামুল হককে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৫ নভেম্বর) বিকালে এনামুলকে আদালতে হাজির করে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন কমলাপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান। শুনানি শেষে ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান এ আদেশ দেন।

এর আগে, শনিবার দুপুরে বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এসময় র‌্যাব-২-এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, এনামুল দক্ষিণ কোরিয়ায় বসে বিভিন্ন অনলাইনসহ ২২টি নিউজ পোর্টাল নকল করে পরিচালনা করতেন। তিনি বলেন, এনামুল বেশির ভাগ সময় হুবহু কপি করে নিউজ দিলেও মাঝেমধ্যে নিজের ইচ্ছামতো সরকারবিরোধী লেখা সেসব সাইটে প্রচার করতেন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার (২১ নভেম্বর) দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য আশকোনার বন্ধুর বাসা থেকে রাত ১০টার দিকে বের হয়েছিলেন এনামুল হক মিলন। রাত ১টায় তার বিমানে ওঠার কথা ছিল। বন্ধুর ছোট ভাই তাকে রিকশায় উঠিয়ে বিদায় দেন। এরপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ উঠেছিলো।

এনামুলের গ্রামের বাড়ি পাবনায়। তার বাবার নাম ফজলুল হক। এক পুত্র সন্তানের বাবা এনামুল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি