রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০১:০০ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
রোনালদো নেইমার গেছে, মেসি গেলেও কিছু বদলাবে না

রোনালদো নেইমার গেছে, মেসি গেলেও কিছু বদলাবে না

রোনালদো নেইমার গেছে, মেসি গেলেও কিছু বদলাবে না

Spread the love

ক্রীড় ডেস্ক: লিওনেল মেসি কি বার্সেলোনায় থাকবেন? গত মৌসুমে যে কাণ্ড হলো, তাতে মেসির আর বার্সার সঙ্গে ঘর করা কঠিন। আগামী মৌসুমে ‘ফ্রি’ ট্রান্সফারেই যে কোনো ক্লাবে নাম লেখাতে পারবেন আর্জেন্টাইন খুদেরাজ। ম্যানচেস্টার সিটিতে তিনি চলেই যাবেন, ধরে নিয়েছেন অনেকে।

মেসি চলে যেতে পারেন, মানছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাসও। তবে কিছুটা দম্ভ নিয়েই যেন বললেন, মেসি চলে গেলেও লা লিগার তাতে কিছু যাবে আসবে না।

বার্সা বোর্ডের সঙ্গে নানা বিরোধের জেরে গত আগস্টে ক্লাব ছাড়ার ঘোষণা দেন মেসি। যে ক্লাবটিতে ১৩ বছর বয়সে এসেছিলেন, ৩৩ বছর পেরিয়ে সেটি ছেড়ে দেয়ার সিদ্ধান্তটা কি এতটাই সহজ ছিল? মেসি কতটা বিতশ্রদ্ধ হয়ে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন, আন্দাজ করাই যায়।

কিন্তু বার্সা এই জায়গায় একটি খেল খেলেছে। এমনিতে লা লিগার মৌসুম শেষ হয় জুনে। চুক্তি অনুযায়ী, ক্লাব ছাড়তে হলে মৌসুম শেষেই জানাতে হবে মেসিকে। করোনার কারণে মৌসুম শেষ হওয়ার সময় পিছিয়ে যায় আগস্টে। সেই হিসেবে মৌসুম শেষেই জানিয়েছেন মেসি। কিন্তু জুনে জানানোর নিয়ম ছিল, এমন কথা বলে আর্জেন্টাইন খুদেরাজকে আটকে দেয় বার্সা।

মেসি চাইলে আইনি লড়াইয়ে যেতে পারতেন। কিন্তু যে ক্লাবটি তাকে পেলে-পুষে বড় করেছে, তাদের বিরুদ্ধাচারণ করতে চাননি। তাই আরেকটি মৌসুম থেকে যেতে রাজি হন।

মেসির সঙ্গে প্রকাশ্য একটা বিরোধ লেগে গিয়েছিল বার্সা সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউয়ের। অক্টোবরেই তিনি পদত্যাগ করেন। এতে করে মেসি বার্সা ছাড়ার সিদ্ধান্ত বদলাতেও পারেন, আশা করছেন ভক্তরা।

তবে মেসি চলে যেতে পারেন, সেই প্রস্তুতিও নিয়ে রেখেছে লা লিগা। লিগের সভাপতি হাভিয়ের তেবাস যেমন বললেন, ‘আমরা চাইব মেসি লা লিগায় থাকুক। কিন্তু রোনালদো আর নেইমারও কিন্তু চলে গেছে। তাতে কোনো কিছু বদলে যায়নি। আমরা প্রস্তুত আছি।’

প্রসঙ্গত, ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফিতে প্যারিস সেন্ট জার্মেইতে পারি জমান ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। পরের বছর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে চলে যান পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি