রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:২১ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
শিগগিরই দেয়া হবে ১৬তম নিবন্ধন পরীক্ষার ফল

শিগগিরই দেয়া হবে ১৬তম নিবন্ধন পরীক্ষার ফল

শিগগিরই দেয়া হবে ১৬তম নিবন্ধন পরীক্ষার ফল

Spread the love

নিজস্ব প্রতিনিধি: বেসরকারি শিক্ষক নিয়োগের ১৬তম নিবন্ধনের ফল খুব শিগগিরই দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সাংবাদিকের সঙ্গে সভায় (ভার্চুয়াল) যোগ দিয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। শিক্ষামন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে এনটিআরসিএ কাজ করছে, শিগগিরই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

সম্প্রতি ১৬তম নিবন্ধনের ফল ও গণবিজ্ঞপ্তির দাবিতে আন্দোলনে নেমেছে নিয়োগ প্রত্যাশীরা। তাদের দাবি, পরীক্ষার এক বছর অতিক্রম করলেও এখনও ফল প্রকাশ করা হচ্ছে না। এছাড়া বিভিন্ন অজুহাতে গত দেড় বছর ধরে গণবিজ্ঞপ্তি প্রকাশ করছে না এনটিআরসিএ।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে এনটিআরসিএ’র চেয়ারম্যান মো. আকরাম হোসেন বলেন, ১৬তম নিবন্ধন পরীক্ষায় অংশ নেয়াদের রেজাল্ট অনেক আগেই প্রস্তুত করে রাখা হয়েছে। শিক্ষামন্ত্রীর সম্মতি না পাওয়ায় তা প্রকাশ করা সম্ভব হয়নি। মন্ত্রীর অনুমতি ছাড়া ফল প্রকাশ করা হবে না।

গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ প্রার্থী অংশগ্রহণ করেন।

লিখিত পরীক্ষার ফল প্রকাশ সম্পর্কে চেয়ারম্যান এস এম আশফাক হুসেন জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার খাতা দেখে ইতোমধ্যে পরীক্ষকরা নম্বর জমা দিয়েছেন। সেই নম্বর টেব্যুলেশন শিটে তুলে তা কম্পিউটারে রান করা হচ্ছে। তারপর ফল পাওয়া যাবে। কিন্তু এই মুহূর্তে এনটিআরসিএর কর্মকর্তারা ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশের কাজ করছেন। তাই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল ফেব্রুয়ারিতে প্রকাশ করা হতে পারে।

প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল-২ পর্যায়ে ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে এক লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি