সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:২৬ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
সংরক্ষিত আসনে অগ্রাধিকার পাবেন ত্যাগীরা: কাদের

সংরক্ষিত আসনে অগ্রাধিকার পাবেন ত্যাগীরা: কাদের

সংরক্ষিত আসনে অগ্রাধিকার পাবেন ত্যাগীরা: কাদের

Spread the love

বিশেষ প্রতিনিধি: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজপথের আন্দোলন সংগ্রামে যারা অগ্রণী ভূমিকা পালন করেছেন, ত্যাগ স্বীকার করেছেন মনোনয়নে তারা অগ্রাধিকার পাবেন। বুধবার সকালে ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে বের হয়ে যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তেমনি অর্ধেক ভোটারও নারী। ৩০ ডিসেম্বরের নির্বাচনে তরুণী ও নারীরা অগ্রণী ভূমিকা পালন করেছেন। নির্বাচিত প্রতিনিধি হওয়ার জন্য জনগণের খেদমত করার জন্য তাদেরও আকাঙ্ক্ষা থাকে। তারাও সংসদে যেতে চায়। এ কারণে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পাওয়ার জন্য অনেকে আগ্রহী। ফলে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, রাজপথে অান্দোলন সংগ্রাম এবং ত্যাগ তিতিক্ষা ছাড়াও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরাও নির্বাচনকে সামনে রেখে কাজ করেছেন। তারা সারাদেশে ভালো ভূমিকা রেখেছেন। সে জন্য তাদেরও মূল্যায়ন করতে হবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, নারী আসনে আমরা যাদের সিলেক্ট করব, নির্বাচিত সংসদ সদস্যরা তাদের ভোট দিয়ে এমপি নির্বাচিত করবেন। ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগের পাওয়া আসনের সংখ্যানুপাতে আমরা প্রার্থী সিলেক্ট করব। আমাদের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত হবে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে যারা বোর্ডের সদস্য তারা প্রার্থী সিলেক্ট করবেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি