বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:১৬ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
সারাদেশে কাস্টমস কর্মীদের কর্মবিরতি

সারাদেশে কাস্টমস কর্মীদের কর্মবিরতি

সারাদেশে কাস্টমস কর্মীদের কর্মবিরতি

Spread the love

সংবাদের পাতা ডেস্ক: সিলেটের তামাবিল স্থলবন্দরে পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশিকে কেন্দ্র করে হামলায় কাস্টমসের (শুল্ক) ৬ কর্মকর্তা ও কর্মচারী আহত হওয়ার ঘটনার বিচারের দাবিতে সারাদেশে একযোগে কর্মবিরতির ডাক দিয়েছে কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন। আজ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪ ঘণ্টা কর্মবিরতি পালনের ডাক দেওয়া হয়েছে।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, গত ৬ ডিসেম্বর বিকেলে তামাবিল চেকপোস্ট হয়ে ভারত থেকে কয়েকজন পাসপোর্ট যাত্রী বাংলাদেশে আসছিলেন। এসময় কাস্টমস তল্লাশির আগে শূন্য রেখায় অনিয়ম করে বিজিবি সদস্যরা যাত্রীদের ব্যাগ তল্লাশি চালান। এতে কাস্টমস সদস্যরা আপত্তি জানালে এক পর্যায়ে বিজিবি সদস্যরা কাস্টমস সদস্যদের উপর হামলা চালিয়ে ৬ জনকে গুরুতর আহত করেন।

মামুন বলেন, বিষয়টি নিয়ে অভিযুক্ত বিজিবি সদস্যদের সুষ্ঠু বিচারের দাবি করা হয়েছিল। কিন্তু এ পর্যন্ত তাদের পক্ষ থেকে কোনো সন্তোষজনক সাড়া পাওয়া যায়নি। এর প্রতিবাদে দেশজুড়ে একযোগে কাস্টমসের প্রতিটি দপ্তরে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪ ঘণ্টা কর্মবিরতি পালনের ডাক দেওয়া হয়েছে।

এসময় সংশ্লিষ্ট এলাকায় কাস্টমসের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। পরবর্তী কর্মসূচি বিরতির দিন ঘোষণা করা হবে বলেও জানান খুকাএভ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি