রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৩:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
সুপ্রভাত ও জাবালে নূরের বাস চলাচলে নিষেধাজ্ঞা

সুপ্রভাত ও জাবালে নূরের বাস চলাচলে নিষেধাজ্ঞা

সুপ্রভাত ও জাবালে নূরের বাস চলাচলে নিষেধাজ্ঞা

Spread the love

নিজস্ব প্রতিনিধি: রাজধানী ঢাকায় সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস-মিনিবাসের চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বুধবার (২০ মার্চ) বিআরটিএ-এর উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার) শফিকুজ্জামান ভূঞা স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। মোটরযান অধ্যাদেশ-১৯৮৩ এর ৭২ ধারা মোতাবেক এই আদেশ জারি করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ঢাকা মহানগরীর (রুট নং এ-১৩৮) উত্তরা রানীগঞ্জ থেকে সদরঘাটে চলাচলকারী সুপ্রভাত প্রা. লি. এর সব বাস ও মিনিবাস এবং ঢাকা মহানগরীর (রুট নং এ-১৮৪) বসিলা থেকে আব্দুল্লাহপুরে চলাচলকারী জাবালে নূর পরিবহন লি. এর সব বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস ও মিনিবাসের চলাচল বন্ধ থাকবে।

বিআরটিএ-এর পক্ষ থেকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস ও মিনিবাসের কাগজপত্র (রেজিস্ট্রেশন সনদপত্র, ফিটনেস সনদপত্র, রুট পারমিট, ট্রাক্স টোকেন, ইন্সুরেন্স ইত্যাদি) ঢাকা বিভাগের বিআরটিএ’র উপ-পরিচালক (ইঞ্জি.) ও ঢাকা মেট্রো আঞ্চলিক পরিবহন কমিটির সদস্য সচিব শফিকুজ্জামান ভূঞার কাছে দাখিল করার অনুরোধ জানানো হয়েছে।

দাখিলকৃত কাগজপত্র বিআরটিএ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে। প্রসঙ্গত, গত মঙ্গলবার সকাল ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এর ধারাবাহিকতায় বুধবারও রাজধানীর বিভিন্ন জায়গায় ভাগ হয়ে সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যান শিক্ষার্থীরা।

এর আগে, গত জুলাইয়ে ঢাকা বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজশিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়ক দাবিতে রাস্তায় নেমে এসেছিলেন ঢাকার স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সে সময় শিক্ষার্থীদের টানা কয়েকদিনের বিক্ষোভে অচল হয়ে পড়েছিল ঢাকা। ওই সময় জাবালে নূরের দুটি বাসের রুট পারমিট বাতিল করা হয়েছিল।

এই দুই ঘটনার জেরে সুপ্রভাত ও জাবালে নূরের বাস চলাচলে নিষেধাজ্ঞা জানি করা হলো।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি