মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
হাইকমান্ডে পছন্দের শীর্ষে অর্ণা জামান

হাইকমান্ডে পছন্দের শীর্ষে অর্ণা জামান

হাইকমান্ডে পছন্দের শীর্ষে অর্ণা জামান

Spread the love

ছাত্রলীগের সম্মেলন শনিবার শেষ হলেও রোববারও কমিটি ঘোষণা করা হবে না বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, কমিটির শীর্ষ পদে যাতে অযাচিত কেউ অনুপ্রবেশ করতে না পারে সেজন্য অধিকতর যাচাই-বাছাই চলছে। তড়িঘড়ি করে ছাত্রলীগের কমিটি করা হবে না। প্রধানমন্ত্রী যথা সময়ে এ কমিটি ঘোষণা দেবেন।

এবার ছাত্রলীগের নেতৃত্বে নির্ধারণের ক্ষেত্রে বেশকিছু বিষয় বিবেচনা ও যাচাই করা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শীর্ষ পদের জন্য প্রধানমন্ত্রীর কাছে নামের যে তালিকা গেছে তাতে নারীদের নাম আছে। তবে সবকিছুই প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করছে।

গত ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। কিন্তু এখনো ছাত্রলীগের কমিটির ঘোষণা হয়নি। এবার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পছন্দে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হতে যাচ্ছে।

এদিকে, কেন্দ্রীয় আওয়ামী লীগের এক সূত্র মতে, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শীর্ষস্থানীয় পদে নানা যাচাই-বাছাইয়ের পর ৮ জনের তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গেছে। এরা হলেন, বিদায়ী কমিটির সহ-সভাপতি ড: আনিকা ফারিহা জামান অর্ণা, আদিত্য নন্দী, নীমিতা ইকবাল নদী, সংগঠনিক সম্পাদক আশিকুল পাঠান সেতু, আইন বিষয়ক উপ-সম্পাদক হোসাইন সাদ্দাম, কেন্দ্রীয় কমিটির সদস্য রেজওয়ানুল হক চৌধুরী শোভান, ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স ও বুয়েট ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আবু সাঈদ কনক। এদের মধ্যে দুই জন নারী নেতা।

এদের মধ্যে রাজশাহীর মেয়ে ডা: আনিকা ফারিহা অর্ণা জামান জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের নাতনি। তার বাবা এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি