শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০১:৪৯ অপরাহ্ন

সংবাদের কোন রং হয় না
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
‘হাফ ভাড়া’র প্রজ্ঞাপন চেয়ে ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দিলেন শিক্ষার্থীরা

‘হাফ ভাড়া’র প্রজ্ঞাপন চেয়ে ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দিলেন শিক্ষার্থীরা

‘হাফ ভাড়া’র প্রজ্ঞাপন চেয়ে ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দিলেন শিক্ষার্থীরা

Spread the love

নিজস্ব প্রতিনিধি: সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের জন্য সারাদেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর করাসহ ছাত্রী ও নারীদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর বকশিবাজার মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। এ বিষয়ে সাত কলেজ আন্দোলনের প্রধান সমন্বয়ক ইসমাঈল সম্রাট জাগো নিউজকে বলেন, আমরা চাই অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের জন্য সারাদেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর করা হোক। গণপরিবহনে লাগামহীন ভাড়া একজন শিক্ষার্থীর জন্য বোঝা।

তিনি আরও বলেন, গণপরিবহনগুলোতে ছাত্রী ও নারীরা নানা হয়রানির শিকার হয়। এসব হয়রানি বন্ধ করতে হবে। তাদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতে হবে। আরেক শিক্ষার্থী নিলয় বলেন, সাধারণ শিক্ষার্থীদের কোনো দাবি মানা হচ্ছে না। আমাদের দাবি মেনে নেন, নয়তো আমরা রাজপথ ছাড়বো না। দীপু নামে আরেক শিক্ষার্থী বলেন, ছাত্র এবং শ্রমিকরা প্রতিদিন ঝগড়া করছে। হাফ ভাড়া নিয়ে এসব ঝগড়া চাই না। এরকম ঝগড়া করে চলতে চাই না। সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করে দাবি বাস্তবায়ন করুন। তিনি বলেন, এখন শিক্ষার্থীরা যে হয়রানির শিকার হচ্ছে তা মূলত বাস ভাড়া নিয়ে। আমাদের নারী শিক্ষার্থীদের বাস থেকে নামিয়ে দিচ্ছে। তাই শিক্ষার্থীদের জন্য দ্রুত বাস ভাড়া অর্ধেক করার দাবি জানাই। ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী জুবায়ের বলেন, আমরা বৈষম্যের শিকার হতে চাই না। এক কলেজের শিক্ষার্থী হাফ পাস পাবে আরেক কলেজের শিক্ষার্থীরা পাবে না, এটা হতে পারে না। আমরা সবাই শিক্ষার্থী। তাই প্রজ্ঞাপন জারি করার দাবি জানাই।

সরকারিভাবে প্রজ্ঞাপন দিয়ে শিক্ষার্থীদের জন্য সারাদেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর করা এবং ছাত্রী ও নারীদের জন্য নিরাপদ যাত্রা নিশ্চিত করতে দুটি দাবি জানান তারা। এ সময় প্রজ্ঞাপন জারি করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। দাবি না মানলে ২৫ তারিখ সকালে আবার নীলক্ষেতে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন তারা। পরে অবস্থান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেতের দিকে চলে যান শিক্ষার্থীরা।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি