শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
হাসপাতালে পাগলির সন্তান দেখে আফসোস করছে সবাই

হাসপাতালে পাগলির সন্তান দেখে আফসোস করছে সবাই

হাসপাতালে পাগলির সন্তান দেখে আফসোস করছে সবাই

Spread the love

সুনামগঞ্জ প্রতিনিধি: ৬ দিনের নবজাতক সন্তানকে বুকের সঙ্গে লেপ্টে ধরে গাইনি ওয়ার্ডে দুধ খাওয়াচ্ছেন পাগলি। হাসপাতালে ভর্তি থাকা অন্য রোগীরা পাগলি ও তার সন্তানকে দেখতে ভিড় জমাচ্ছেন চারদিকে। সবাই শিশুটিকে দেখছেন আর আফসোস করছেন।

পাগলির এ অবস্থার জন্য অজ্ঞাতনামা পুরুষটিকে গালমন্দও করেছিলেন অনেকে। কিন্তু পাগলির চেয়ে জন্ম নেওয়া নবজাতকটিকে নিয়ে বেশি উদ্বিগ্ন সবাই। অনেকে শিশুটিকে দত্তক নিতে চাইলেও আইনি জটিলতার কারণে বিলম্ব হচ্ছে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ ওই নারী ও তার সন্তান নিয়ে বিপাকে পড়েছে। তার জন্য কর্তব্যরত চিকিৎসকের কক্ষ ছেড়ে দিলেও মা ও সন্তান বিছানাতেই মলমূত্র ত্যাগ করছেন। শিশুটির ভবিষ্যৎ নিয়ে তারাও উদ্বিগ্ন। তাই স্থানীয় থানায় ওই নারীর জন্য সাধারণ ডায়রিসহ সমাজসেবা অফিসকেও বিষয়টি অবগত করা হয়েছে।

অন্যান্য রোগীদের সমস্যা হওয়ায় গাইনী ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসকের কক্ষেই বিছানা পেতে তাকে স্থানে দেওয়া হয়েছে। তার দেখভাল করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ নার্সের পাশাপাশি আয়াদেরও তাকে নজরদারিতে রাখার নির্দেশনা দিয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার সুনামগঞ্জ সদর হাসপাতালে গিয়ে দেখা যায়, নবজাতককে দুধ খাওয়াচ্ছেন ওই নারী। কথা বলতে চাইলে শুধু হাসছিলেন। নাম ও পরিচয় কী জিজ্ঞেস করা হলেও শুধু হাসেন।

হাসপাতালে ভর্তি থাকা সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের নুর নাহার বলেন, সে (পাগলি) রাতে সন্তান রেখে দুইবার বাইরে যাওয়ার চেষ্টা করেছে। আমরা তাকে ফিরিয়ে সন্তানের পাশে রেখেছি। তার নাম ও পরিচয় জানার চেষ্টা করলেও কিছু বলেনি। শুধু হাসে। শিশুটির কী হবে এটা নিয়ে আমরাও চিন্তিত।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি