সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:২১ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
হীরের তৈরি টি-ব্যাগ

হীরের তৈরি টি-ব্যাগ

হীরের তৈরি টি-ব্যাগ

Spread the love

সংবাদের পাতা ডেস্ক: একটা টি ব্যাগের দাম কত হতে পারে? এই প্রশ্নটার উত্তর দিতে গেলে অধিকাংশ মানুষই আগে ২০টি বা ৩০টি টি-ব্যাগ ভরা গোটা প্যাকেটের দাম জানতে চাইবেন। আর কোনও নির্দিষ্ট ব্র্যান্ডের টি-ব্যাগ ভরা প্যাকেটের দাম জানা থাকলে তার একটি টি ব্যাগের দাম হিসেব করে বলে দিতে পারবেন।

ভারতের বাজারে চলতি টি-ব্যাগ ভরা প্যাকেটের দাম অনুযায়ী, একটি টি-ব্যাগের দাম ২ টাকা থেকে বড় জোড় ১০ টাকা। কিন্তু জানেন কি ব্রিটিশ চা কোম্পানি ‘পিজি টিপস’-এর তৈরি একটি টি-ব্যাগের দাম কত? ১৫,০০০ মার্কিন ডলার, ভারতীয় মূদ্রায় যা প্রায় ১০ লক্ষ ৩৩ হাজার টাকার সমান! এটিই বিশ্বের সবচেয়ে দামি টি-ব্যাগ।

কিন্তু একটি টি-ব্যাগের এই আকাশছোঁয়া দাম হওয়ার কারণ কী? জানা গিয়েছে, ‘পিজি টিপস’-এর ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে এই বিশেষ টি-ব্যাগ তৈরি করেছিল বডেল্স জুয়েলার্স। টানা ৩ মাস ধরে একটি একটি করে মোট ২৮০টি হীরে করে অত্যন্ত যত্নের সঙ্গে সাবধানী হাতে বসিয়ে তৈরি করা হয়েছিল এই বিশেষ টি-ব্যাগ। বিশ্বের সবচেয়ে দামি চা পানের ইচ্ছে মেটাতে নয়, মহামূল্য এই টি-ব্যাগ তৈরি এবং বিক্রি করা হয় ম্যানচেস্টার চিল্ড্রেন’স হাসপআতালের শিশুদের চিকিৎসা খাতে সাহায্যের উদ্দেশ্যে।

বিশ্বের সবচেয়ে দামি টি-ব্যাগ ‘পিজি টিপস’ তৈরি করলেও সংস্থার যে চায়ের প্যাকেট বিক্রি হয় তার দামের বিচারে একটি টি-ব্যাগের দাম ১২ টাকার একটু বেশি। তবে বিশ্বের সবচেয়ে দামি চা তৈরি হয় চিনের ফুজিয়ান প্রদেশের ‘দ্য হং পাও’-এর কারখানায়। ‘দ্য হং পাও’-এর ১ কেজি চা পাতার দাম প্রায় ১৫,০০,০০০ মার্কিন ডলার, ভারতীয় মূদ্রায় যা প্রায় ১০ কোটি ৪৫ লক্ষ ৭০ হাজার টাকা! এটি আসলে জৈব চা। ফুজিয়ান প্রদেশের ইউয়ী পর্বতমালায় ‘দ্য হং পাও’ নামে একটি দুষ্প্রাপ্য গাছের পাতা দিয়ে এই চা তৈরি হয়। এই পাতা উচ্চ ঔষধিগুণ সম্পন্ন। এর দুষ্প্রাপ্যতা আর ঔষধিগুণের জন্যই এই চায়ের এত দাম!


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি