শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:৩১ অপরাহ্ন

সংবাদের কোন রং হয় না
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
হোয়াটসঅ্যাপে চ্যাট স্টিকার ব্যবহারের নতুন সুবিধা

হোয়াটসঅ্যাপে চ্যাট স্টিকার ব্যবহারের নতুন সুবিধা

হোয়াটসঅ্যাপে চ্যাট স্টিকার ব্যবহারের নতুন সুবিধা

Spread the love

প্রযুক্তি ডেস্ক: চ্যাট স্টিকার ব্যবহারের নতুন সুবিধা আনল হোয়াটসঅ্যাপ। এবার পছন্দের মানুষের সঙ্গে চ্যাট করার সময় ইচ্ছামতো স্টিকার তৈরি করা যাবে। ফলে ব্যবহারকারীদের চ্যাটিংয়ের আনন্দকে কয়েক গুণ বাড়িয়ে দেবে বলে ধারণা করছে বিশেষজ্ঞরা।

হোয়াটসঅ্যাপে স্টিকার তৈরির ফিচার অন্তর্ভুক্তির ব্যাপারে ৯১ মোবাইলস সর্বপ্রথম দৃষ্টি আকর্ষণ করে। অ্যাপ্লিকেশনটির বিটা সংস্করণে ইতিমধ্যেই ফিচারটি যুক্ত হয়েছে। এক্ষেত্রে শিগগিরই হোয়াটসঅ্যাপের স্টেবল বা স্থায়ী সংস্করণেও স্টিকার তৈরির সুযোগ মিলবে বলে ৯১ মোবাইলসের রিপোর্টে দাবি করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে পছন্দের স্টিকার পাঠানোর জন্য এতদিন ব্যবহারকারীদের থার্ড-পার্টি অ্যাপ্লিকেশনের উপরে নির্ভর করতে হতো। এছাড়া মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মের দেওয়া প্যাক থেকে তারা স্টিকার বেছে নেওয়ার সুযোগ পেতেন। কিন্তু আলোচ্য ফিচার সংযোজনের ফলে ভবিষ্যতে তারা দরকার অনুযায়ী স্টিকার বানিয়ে নিতে পারবেন।

স্টিকার তৈরির সময় তা এডিট করার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের বিশেষ টুলের সুযোগ দেবে। অ্যাপ্লিকেশনের বিটা সংস্করণে এই স্টিকার ক্রিয়েশন টুলের দেখা মিলেছে বলে রিপোর্ট সূত্রে জানা গিয়েছে। স্টিকার ক্রিয়েশন টুল ব্যবহার করে আগ্রহীরা নিজের আপলোড করা ছবিকে স্টিকারে পরিণত করতে পারবেন। সেক্ষেত্রে কাস্টমাইজড টুলের মাধ্যমে স্টিকারগুলোকে যথাসম্ভব মজাদার করে তোলা যাবে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি