সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫৪ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
১৫ বছরে ৫৫ নারীকে হত্যা করেন এই পুলিশ কর্মকর্তা!

১৫ বছরে ৫৫ নারীকে হত্যা করেন এই পুলিশ কর্মকর্তা!

১৫ বছরে ৫৫ নারীকে হত্যা করেন এই পুলিশ কর্মকর্তা!

Spread the love

সংবাদের পাতা ডেস্ক: রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলে পুলিশ বাহিনীর একজন কর্মকর্তা ছিলেন মিখাইল পপকভ (৫৩)। তবে গত কয়েক দশকের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক মানুষকে হত্যা করার অভিযোগে তাকে দ্বিতীয় দফায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার খবর পাওয়া গেছে। এর আগে ২০১৫ সালে একই অপরাধে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় ইর্কুত্স্কের আদালত।

জানা গেছে, সাইবেরিয়ার ইরকুত্স্ক এলাকার কাছে আঙারাস্ক শহরের আশেপাশে ১৯৯২ থেকে ২০০৭ সাল পর্যন্ত ৫৫ জন নারী এবং একজন পুলিশ কর্মকর্তাকে হত্যা করেন পপকভ। এসব নারীদের বয়স ১৫ থেকে ৪০ বছরের মধ্যে। এমনকি হত্যার আগে তাদের মধ্যে অন্তত ১০ জনকে ধর্ষণও করেছেন তিনি।

গভীর রাতে নারীদের গাড়িতে করে গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে পপকভ তাদের হত্যা করতেন বলে জানা গেছে।

এ হত্যাকাণ্ডের কাজে কুড়াল, হাতুড়ি ও পুলিশের গাড়ি ব্যবহার করতেন পপকভ। পরে এ ঘটনায় ২০১২ সালে একটি ডিএনএ পরীক্ষার মাধ্যমের পুলিশ তার গাড়ি শনাক্ত করতে সক্ষম হলে তাকে গ্রেফতার করা হয়। ধরা পড়ার পর প্রথমে ২০টি খুনের বিষয়ে স্বীকারোক্তি দেন পপকভ। তার ভাষ্য অনুযায়ী, আঙারাস্ক শহরকে দুশ্চরিত্র নারীদের কবল থেকে ‘বিশুদ্ধ’ করার অভিযানে নেমেছিলেন তিনি।

কিন্তু মিখাইল পপকভের বিরুদ্ধে ২২ জনকে হত্যা করার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় ইর্কুত্স্কের আদালত। তবে অন্যান্য হত্যাকাণ্ডগুলোর তদন্তও শুরু হয়ে যাওয়ায় আদালত তাকে কারাগারে না পাঠিয়ে পুলিশের হেফাজতেই রাখা হয়।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি