শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:৩৩ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
৪ দিন পানি নেই কাঁঠালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে

৪ দিন পানি নেই কাঁঠালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে

৪ দিন পানি নেই কাঁঠালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে

Spread the love

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চার দিন ধরে পানি নেই। বৃহস্পতিবার সকালে পানির পাম্পের বৈদ্যুতিক নিয়ন্ত্রণ বক্সে ত্রুটি দেখা দেয়ায় গোটা হসপাতালে পানি সরবারহ বন্ধ হয়ে যায়।

আজ সোমবার পর্যন্ত পানি সরবারহ বন্ধ থাকায় চরম দুর্ভোগে রয়েছেন হাসপাতালে চিকিৎসা নিতে আসা প্রায় অর্ধশত রোগী ও তাদের স্বজনরা। ডাক্তাররাও পড়েছেন ভোগান্তিতে। বাধ্য হয়ে গভীর নলকূপ ও খালের পানি দিয়ে প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, উপকূলীয় উপজেলা কাঁঠালিয়ার প্রায় দুই লাখ লোকের চিকিৎসা সেবা দিতে ১৯৬৩ সালে হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়। শুরুতে এটি ছিল ৩১ বেডের। পরবর্তীতে ২০১৫ সালে এটিকে ৫১ বেডে উন্নিত করা হয়।

দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি হওয়া রোগী, তাদের স্বজন ও চিকিৎসকরা পাম্পের পানি দিয়েই তাদের প্রয়োজনীয় কাজ করতেন। কিন্তু বর্তমানে হাসপাতালে পানি না থাকায় চরম ভোগান্তি দেখা দিয়েছে। ব্যহত হচ্ছে চিকিৎসা সেবাও।

চিকিৎসা নিতে আসা মনোয়ারা বেগম বলেন, কলস অথবা বোতলে করে টিউবয়েলের পানি এনে তা দিয়ে প্রয়োজনীয় কাজ করতে হচ্ছে। এটা অনেক কষ্টের।

কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার কামারুজ্জামান সোহাগ বলেন, পানির পাম্পে সমস্যার সঙ্গে সঙ্গে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। আশা করছি দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি